Bengali

2018-01-08T12:49:32+00:00December 13th, 2017|

অংশগ্রহণ ফি (এন্ট্রি ফি):

প্রতিটি ছবি – ১৫ ডলার (ডিভাইস: ক্যামেরা)

প্রতিটি ছবি – ২ ডলার (ডিভাইস: মোবাইল)

বি:দ্র: একাধিক ছবিও সাবমিট করা যাবে।

প্রাইজমানি প্রদান পদ্ধতিঃ

নগদ অর্থ সুবিধাজনক আন্তর্জাতিক পেমেন্ট পদ্ধতিতে হবে। যা সবার জন্য লেনদেনে সুবিধা হয়।                                                         

একটি গুরুত্বপূর্ণ কথা- এই প্রতিযোগীতাটি কেনো ক্যামেরা সম্পর্কে নয়, নয় কেনো ফটোগ্রাফার সম্পর্কে, এটি কোনো একটি নির্দিষ্ট বিষয়কে কেন্দ্র করেও নয়। আপনার ক্যামেরা/মোবাইলের ফ্রেমে বন্ধী করুন আপনার চোখে দেখা সুন্দর মুহুর্তগুলো কে আর সাবমিট করুন !!!

প্রোয়জনীয় তথ্য অন্তর্ভূক্তি :

১)            প্রতিযোগীর সম্পূর্ণ নাম

২)           ই-মেইল আইডি

৩)          ছবির শিরোনাম (প্রতিযোগী ইচ্ছে করলে নিজের দেশের ভাষায় শিরোনাম লিখতে পারে)

৪)           ছবিটির কিছু অন্তদৃষ্টি উপলব্ধি প্রদান

আমাদের সকল প্রতিযোগীতা জাতি, ধর্ম, বর্ণ, বয়স ভেদে সবার জন্য উন্মক্ত। আমাদের জীবনের আশেপাশের এই সুন্দর পৃথিবীকে বাঁচিয়ে রেখে তাকে উপভোগ করতে হবে এবং উপস্থাপন করতে হবে। আমরা শহুরে জঙ্গলের শিকারী, আমাদের ট্রফিগুলো মূল্যাতীত ডিজিটাল স্মৃতি অথবা পেন্সিলে আঁকা সেরা শিল্পকর্ম।

আমাদের অনুপ্রাণিত করুন :

এই প্রতিযোগীতার সাইেটে বিচারকদের ইম্প্রেস করার ৩ টি উপায় রয়েছে

দেখুন, আমাদের দেখান :

১)এই প্রতিযোগীতায় আমরা দেখতে চাই আত্নীয়তার সম্পর্ক, প্রাকৃতিক সৌন্দর্য, অদম্য শক্তি, জীবনীশক্তি, বিস্ময়কর প্রকৃতি, এই বিস্ময়কর পৃথিবীর নিষ্পাপ কোমলতা অথবা নির্মম বাস্তবতা, যা আপনার মনের মাধুরী মিষিয়ে আমাদের সামনে প্রদর্শন করবেন।

অনুভব করুন, আমাদের অনুভব করানঃ

২)একজন আলোকচিত্রী’র সহায়ক হিসেবে আমরা শীতের জানালায় বৃষ্টির ফোঁটার মত আমাদের হৃদয়ের প্রতিটি স্পন্দন অনুভব করতে চাই, দৃঢ় উষ্মতার সাথে চমতকার ভাবে শাণিত হতে চাই সেই মুহুর্তগুলো দেখে যা আপনারা নিজের জাদুকরী হাতে মনের মাধুরী মিশিয়ে প্রবল তৃপ্ততায়  ক্যামেরার ফ্রেমে বন্ধী করেছেন। বিশ্লেষণ করুন কেন আপনার এই ছবিটি একটি শিল্পের অংশ হতে পারে এবং কিভাবে এটি অন্যদের অনুপ্রাণিত করবে।

শুনুন, আমাদের সাথে কথা বলুনঃ

৩)মুহুর্ত, ক্যামেরা এবং পরিবেশের মধ্যে একটি ছন্দপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন। যার মাধ্যমে আমরা ঠোঁট ফাঁটা শীতে গভীর উষ্মতায় হৃদয়ের শব্দ শুনতে চাই। আপনার আলোকচিত্রী দক্ষতার দ্বারা পৃথিবীকে মুগ্ধ করার এটি একটি সুবর্ণ সুযোগ। পৃথিবীকে দেখান, আপনি আপনার ৬০০ মেগা পিক্সেল চোখ দিয়ে এমন এক মুহুর্ত দেখেছেন যা পৃথিবীর চোখ কে স্থির করে দিতে চাইবে। আমরা আপনার এমন কিছু কথা চাই যা আমাদের কে সমর্থ করে আপনার মত করে ভাবতে, আপনার মত করে পৃথিবীকে দেখতে, আপনার মত করে স্পর্শ করতে এবং আপনার মত করে শুনতে।

বিচারকগণঃ

আমাদের বিচারকগণ প্রভল আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন আপনাদের অসাধারণ চিত্রকর্ম দেখে মুগ্ধ হবার জন্য। আপনাকে জানাই আমাদের হৃদয়ের অভ্যন্তরিণ অভ্যর্থনা, আপনাদের চিত্রকর্ম গুলো সাবমিট করুন যা আমাদেরকে অনুপ্রাণিত করবে।

আমাদের লক্ষ্যঃ

আমাদের লক্ষ্য হলো এমন একটি প্রতিযোগীতার আয়োজন করা যা “উপকরণ” এর সীমাবদ্ধতাকে ছাড়িয়ে যাবে।

আমরা প্রাধান্য দিতে পছন্দ করি হৃদয়গ্রাহী, উৎসাহজনক, অনুপ্রেরাণদায়ক এবং প্রাকৃতিক ছবি যা আমাদেরকে ভাবতে বাধ্য করবে এবং চিন্তাশক্তির উর্দ্ধে গিয়ে থমকে দিবে কিছু সময়ের জন্য। এই বিস্ময়কর পৃথিবীতে এটি কতটা নাড়াদায়ক হবে এটাই আমাদের দেখার বিষয়বস্তু।

আমরা এমন কিছু ছবি দেখতে চাই যা দেখে আমাদের মন বলে উঠবে চলো ক্যামেরা নাও এবং আবিষ্কার কর নিজের পৃথিবীকে। এমন কিছু আলোকচিত্র আমাদের প্রত্যাশা যা দেখে আমরা ততক্ষন পর্যন্ত স্থির হতে পারবনা যতক্ষন পর্যন্ত না আমরা সেই আলোকচিত্রী কে বলতে পারছি “সাবাশ! অসাধারণ একটি কাজ করেছেন, আপনার ছবির একটি জোড়াল আবেদন আছে”।

আমরা এই ছবিগুলো দিয়ে একটি সুন্দর বইয়ের সৃষ্টি করে আপনার কাছে পৌঁছিয়ে দিতে চাই যেন তার স্থান হয় সুন্দর একটি কফি টেবিলে এবং যখন আপনি বইয়ের পাতাগুলো উল্টাতে উল্টাতে আপনার শিল্প টি আবিষ্কার করবেন, জীবনের শেষ মুহুর্তেও যেন আপনি নিজেকে বলতে পারেন জীবনে আর কিছু করি বা নাই করি এই আসাধারণ চিত্রকর্মটি আমি সৃষ্টি করেছি।

তাই আর দেরী না করে এমন একটি কাজের অংশ হয়ে যান যা আপনাকে বাধ্য করবে আপনাকে এমন কিছু হতে যা আপনি হতে চেয়েছিলেন।

আপনি যদি এই পেজটিতে আসেন এবং নিজের ভাষায় বিস্তারিত খুজে না পান তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আপনাকে এটি সম্পর্কে জানতে এবং বুঝতে সহায়তা প্রদান করা হবে এবং তা হবে সম্পূর্ণ আপনার মাতৃভাষায়। কারণ আমরা চাই আমাদের এই প্রতিযোগীতায় অনেক ভাষার স্থান দিতে যতদূর আমরা পারি। আর এ জন্য পৃথিবীর সকল সম্প্রদায়ের নিকট সহায়তা কাম্য।

প্রতিযোগীতা হোক সীমানা ছাড়িয়ে।